মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

 


মালয়েশিয়ার তাওয়াউ দায়রা আদালত গত শুক্রবার (১৮ডিসেম্বর) একজন অবৈধ অভিবাসীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে। চলতি মাসের শুরুর দিকে ইন্দ্রাবাস সমুদ্র এলাকায় একটি সশস্ত্র ডাকাতির মামলায় মূল পরিকল্পনা হিসেবে গ্রেফতার করা হয়েছিল।

সমুদ্রে মাছ ধরতে যাওয়া একজন জেলেকে ছিনতাই করে নগদ অর্থ দাবী করা ঐ ফিলিপিনোকে ৩ টি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে বিচারক আওয়াং কেরিসনাদা আভাং মাহমুদ।

মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশের জন্য প্রথম অভিযোগ অনুসারে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা (১) (গ) এর অধীনে অপরাধের জন্য চার বছর কারাদণ্ড এবং ৪টি রতান বা বেত্রাঘাত আদেশ দেয়া হয়েছে।


আরও পড়ুন

 মালয়েশিয়া প্রবাসীদের উপকার করে গ্রেফতার হওয়া সেই প্রবাসীকে ১০ হাজার রিঙ্গিত জরিমানা 

মালয়েশিয়ায় পাহাড় ধ্বসে এক প্রবাসীর মৃত্যু, হৃদরোগে মারা গেলেন আরেক বাংলাদেশি 

মালয়েশিয়ায় কর্মহীন হয়ে পড়া ৯ বাংলাদেশীর আত্মহত্যা

এদিকে, পেনাল কোডের 399 ধারা এবং দণ্ডবিধি 399 ধারা অনুসারে দ্বিতীয় অভিযোগের জন্য এবং মোবাইল ফোনের একটি ইউনিট ছিনতাইয়ের জন্য একই কোডের ৩৪ অনুচ্ছেদে একত্রে শুনানি হলে ওই ব্যক্তিকে ১০ বছর জেল ও চারটি বেত্রাঘাত বা রতান মারার আদেশ দেয়া হয়েছে।

তৃতীয় অভিযোগে আগ্নেয়াস্ত্র (ভারী জরিমানা) আইন ১৯৭১এর ৪ ধারার অধীনে, জীবন্ত বুলেট সহ একটি কল্ট ৪৪৫ পিস্তল রাখার জন্য তাকে আজীবন কারাদণ্ড এবং সাতটি স্ট্রোকের শাস্তি দেওয়া হয়েছিল যার কারণে তার মৃত্যুও হতে পারে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.